মসজিদে নববী জীবাণুমুক্তকরণের কাজে শায়খ সুদাইস!

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
মসজিদে নববী জীবাণুমুক্তকরণের কাজ করছেন শায়খ সুদাইস, ছবি: সংগৃহীত

মসজিদে নববী জীবাণুমুক্তকরণের কাজ করছেন শায়খ সুদাইস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মক্কার মসজিদে হারামের পর মদিনার মসজিদে নববী জীবাণুমুক্তকরণের কাজ করলেন হারামাইন শরিফাইনের প্রেসিডেন্ট ও প্রধান খতিব শায়খ আবদুর রহমান ইবনে আবদুল আজিজ আস সুদাইস।

সোমবার (৬ মার্চ) কারফিউর মাঝেই তিনি মক্কা থেকে মদিনা যান। মদিনার মসজিদে নববীর ইমাম ও খতিবদের সঙ্গে নিয়মিত বৈঠকের অংশ হিসেবে তার এই মদিনা সফর। সফরে রমজানের প্রস্তুতিসহ চলমান বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে। এর পর তিনি মসজিদে নববীতে এশার নামাজের ইমামতি করেন।

নামাজের আগে শায়খ সুদাইস সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, করোনাভাইরাসের কারণে গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও ব্যবস্থা মানুষের নিরাপত্তার জন্য। আত্মরক্ষা এবং সতর্কতার জন্য একটু কষ্ট হলেও এসব মেনে চলার জন্য তিনি সবাইকে অনুরোধ করেন।

তিনি বলেন, শরিয়তের বিধান মেনেই এসব বিধি-নিষেধ গ্রহণ করা হচ্ছে।

মসজিদে নববী জীবাণুমুক্তকরণের কাজ করছেন শায়খ সুদাইস, ছবি: সংগৃহীত

এর পর শায়খ সুদাইস মসজিদে নববীর পরিচ্ছন্নকর্মীদের সঙ্গে মিলে মসজিদের নববীর ভেতরে ও বাইরের অংশ পরিষ্কার ও জীবাণুমুক্তকরণের কাজ করেন। এ সময় দেখা যায়, মসজিদে ভেতরে মেহরাবের কাছে জীবাণুমুক্তকরণ ওষুধ স্প্রে করছেন এবং বাইরের অংশে পরিষ্কার করার বিশেষ গাড়ি নিজে চালিয়ে অন্যদের সঙ্গে কাজ করছেন।

এর আগে গত মাসের শুরুর দিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে মসজিদে হারাম পরিষ্কার করার কাজে নতুন প্রযুক্তি সম্বলিত বিশেষ স্প্রে মেশিনে মেঝে ও দেয়ালে জীবাণুনাশক ওষুধ ছিটানোর কাজ উদ্বোধন শেষে কাবা চত্বর পরিষ্কারের কাজে অংশ নেন তিনি।

আপনার মতামত লিখুন :