লকডাউনেও থামানো যাচ্ছে না ভারতে করোনা আক্রান্তের সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা
পুরনো ছবি

পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

ভারতে তৃতীয় দফার লকডাউন ৪ মে থেকে শুরু হয়ে গিয়েছে। কিছু ছাড়ও দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে তাতেও যেনো থামছে না নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৭১১।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যাটা এক লাফে বেড়ে হয়েছে ৩ হাজার ৮৭৫। যা আগের সব রেকর্ডকে ছাপিয়ে ভেঙে দিয়েছে। একইসঙ্গে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৯৪ জনের। যা একদিনে মৃত্যুর হিসেবে এখন পর্যন্ত সর্বাধিক। এ নিয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৮৩।

ভারতের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লির। রিপোর্ট অনুযায়ী, মহারাষ্ট্রে মোট আক্রান্ত ১৪ হাজার ৫৪১। মৃতের সংখ্যা ৫৮৩। গুজরাটে এখন পর্যন্ত ৫ হাজার ৮০৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩১৯ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি।

এছাড়া পশ্চিমবঙ্গের নিরিখে গত ২৪ ঘণ্টায় আরো ৭ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মোট ৬৮ জনের মৃত্যু হলো বলে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৫ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হল ১৩৪৪। মৃত ও সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের বাদ দিয়ে বর্তমানে ৯৪০ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে তিনি জানান। সরকারি কোয়ারেন্টাইনে আছেন ৪ হাজার ৭১২ জন।

আপনার মতামত লিখুন :