উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, মাঝারি রাজ্যের দক্ষিণবঙ্গে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কখনো ঝিরঝিরে বৃষ্টি তো কখনো আবার রোদের ঝিলিক। কলকাতাসহ রাজ্যের দক্ষিণবঙ্গের আকাশের ছবিটা ঠিক এমনটাই।

কলকাতা আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, রোববারও কলকাতাসহ রাজ্যর দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে, উত্তরের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪পরগনা, মেদিনীপুর, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। মালদা, দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের মতে, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শহরে সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০২৫.৫ মিমি।

তবে আবহাওয়া দফতরের মতে চলতি মৌসুমে পশ্চিমবঙ্গে ঠিক সময় প্রবেশ করেছে বর্ষাকাল। এ বছর রাজ্য জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে তারা।

আপনার মতামত লিখুন :