বগুড়া বার সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা লাভ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
বিএনপি প্যানেলের সংখ্যা গরিষ্ঠতা লাভ। ছবি: বার্তা২৪.কম

বিএনপি প্যানেলের সংখ্যা গরিষ্ঠতা লাভ। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল জয় লাভ করেছেন। অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল থেকে একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদে জয়লাভ করেছে।

শুক্রবার (২৭ নভেম্বর) রাতে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট পলাশ খন্দকার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট।

৩১১ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল। ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)। এছাড়াও ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।

৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই মোঃ সিরাজুল হক নির্বাচিত হয়েছেন। তাঁদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ বজলুর রহমান পেয়েছেন ২৬৫, একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট। লাইব্রেরি ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ জুয়েল পেয়েছেন ৩১২ ভোট।

৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৩৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ বেবী খাতুন, ৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ মিতা খাতুন, ৩৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ জহুরুল ইসলাম জিয়া, ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ শিপন খাতুন, ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ রাকিবুল ইসলাম। মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।