নোয়াখালীতে লকডাউন অমান্য: যানবাহন-ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড



গিয়াস উদ্দিন রনি,স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
বার্তা ২৪.কম

বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর বেগমগঞ্জে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউনে বাস চলাচল করায় ২টি বাসের ড্রাইভারসহ  ২০টি যানবাহন ও ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৫এপ্রিল) দুপুরের দিকে উপজেলার চৌমুহনী বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার এবং উপজেলা ভূমি কর্মকর্তা কামরুল হোসাইন চৌধুরী পৃথক ভাবে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন বেগমগঞ্জ থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের প্রকোপ দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার লকডাউন ঘোষণা করেছে। সরকারি এ নিষেধাজ্ঞা অমান্য করে হিমাচল পরিবহনের বাস চলাচল করায় ১টি বাসকে পাঁচ হাজার টাকা করে পনের হাজার এবং চট্রগ্রাম থেকে নোয়াখালী মুখি একটি বাসকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। অপরদিকে, দিন ব্যাপী অভিযানে স্বাস্থ্যবিধি এবং লকডাউন না মানায় চৌমুহনী বাজারের ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ১৮টি বিভিন্ন ধরনের যানবাহনকে ৩৯ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার জানান, লকডাউন বিরোধী কার্যক্রম প্রতিরোধ করতে তাদের এ অভিযান অব্যাহত থাকবে।