কুড়িগ্রামে নকল আইসক্রিম ও সেমাই কারখানা সিলগালা



কুড়িগ্রাম প্রতিনিধি, বার্তা২৪.কম, কুড়িগ্রাম
কুড়িগ্রামে নকল আইসক্রিম ও সেমাই কারখানা সিলগালা

কুড়িগ্রামে নকল আইসক্রিম ও সেমাই কারখানা সিলগালা

  • Font increase
  • Font Decrease

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআই এর অনুমোদনবিহীন আইসক্রিম ও সেমাই কারখানায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এসময় তিনটি কারখানায় পৃথকভাবে অভিযান পরিচালনা করে ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ওইসব কারখানা সিলগালা করা হয়।

মঙ্গলবার (৪ মে) দুপুরে ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম এ অভিযান পরিচালনা করেন।এসময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার এলাকার সাহাদুজ্জামান মুক্তা আইসক্রিম নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারের ইসমাইল হোসেন নামে এক ব্যক্তির ভাই ভাই আইসক্রিম নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামের কাদের আলী নাম বিহীন লাচ্চা সেমাই উৎপাদন করে আসছে। এ সকল ভেজাল পণ্য উৎপাদন করে নামি দামি ব্রান্ডের প্যাকেটে তা বাজারজাত করা হচ্ছে। সেই অপরাধে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৪ মে) দুপুরে ওইসব প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পৃথক পৃথক অভিযান চালিয়ে মোট ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করে। শেষে আইসক্রিম ও লাচ্চা সেমাইয়ে ব্যবহৃত সামগ্রী ধ্বংস করা হয় এবং কারখানাগুলো ছিলগালা করে দেওয়া হয়।