রংপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার, আটক ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার, আটক ২

রংপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল উদ্ধার, আটক ২

  • Font increase
  • Font Decrease

রংপুরে দুই কোটি ১৬ লাখ টাকা মূল্যের বিপুল পরিমান জাল ব্যান্ডরোলসহ দুজনকে আটক করেছে কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কর্মকর্তারা। রাজস্ব ফাঁকি দিয়ে একটি চক্র বিভিন্ন বিড়ি কারখানায় এসব জাল ব্যান্ডরোল সরবরাহ করে আসছিল বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় রংপুর ভ্যাট কমিশনার শওকত আলী সাদী বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার (৫ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর মাহিগঞ্জ সাতমাথার চায়না মোড় এলাকায় অভিযান চালিয়ে একটি মাইক্রোবাস থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন বগুড়ার গোকুল সরকার পাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে মনতাজুর রহমান (৩৫) ও একই জেলার সদর সুলতানগঞ্জ পাড়ার মৃত মনতাজ উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম (৪৫)।

ভ্যাট কমিশনার শওকত আলী সাদী জানান, রংপুরে বিড়ি কারখানাগুলোতে জাল ব্যান্ডরোল ব্যবহারের অভিযোগ পুরনো। এসব বিড়ি কারখানায় দীর্ঘদিন থেকে জাল ব্যান্ডরোল সরবরাহ করে আসছে একটি চক্র। রাজস্ব ফাঁকি রোধ ও চক্রকে চিহিৃত করতে কমিশনারেটের একটি নিবারক দল কাজ করে আসছে। বুধবার (৫ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নিবারক দল রংপুর নগরীর সাতমাথা এলাকার চায়না হল মোড়ে অবস্থান নেয়। এসময় একটি মাইক্রোবাস থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশিকালে মাইক্রোবাস থেকে প্রায় ৪০ প্যাকেট জাল ব্যান্ডরোল উদ্ধার করা হয়। যার মূল্য দুই কোটি ১৬ লাখ টাকা। এসময় দুজনকে আটকসহ মাইক্রোবাসটি জব্দ করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।