মিতু হত্যা: শাকু ৪ দিনের রিমান্ডে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যা মামলায় এজাহার নামীয় আসামি সাইদুল ইসলাম সিকদার ওরফে শাকুকে চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ মে) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন শুনানি শেষে শাকুর চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শাকুকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ।

বুধবার (১২ মে) রাত ১০টার দিকে রাঙ্গুনিয়ার রানীরহাট বাজার এলাকা থেকে শাকুকে (৪৫) গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-৭ (র‌্যাব)। আজ সকালে তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। বুধবার বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় নতুন করে মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। সেই মামলায় শাকুকে আসামি করা হয়েছে। শাকু মিতু হত্যা মামলার অন্যতম আসামি মুছার ভাই।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় সড়কে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। পদোন্নতি পেয়ে পুলিশ সদরদফতরে যোগ দিতে ওই সময় ঢাকায় ছিলেন বাবুল। এর আগে তিনি চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশে কর্মরত ছিলেন। হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন বাবুল আক্তার। তবে পুলিশ তদন্তে তার সম্পৃক্ততার গুঞ্জন ছিল আগে থেকেই। এরপর তিনি চাকরি থেকে অব্যাহতি নেন।