জামিল হত্যায় সিঙ্গাপুর থেকে ভার্চুয়ালি সাক্ষ্য দিলেন চিকিৎসক

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পুরান ঢাকায় জামিল হোসেন নামে এক ব্যবসায়ীকে গলা কেটে ও কুপিয়ে হত্যা মামলায় সিঙ্গাপুর থেকে ভার্চুয়ালি সাক্ষ্য দিলেন লাশের ময়না তদন্তকারী চিকিৎসক সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের তৎকালীন চিকিৎসক ডা. এলিজা খান।

স্বামীসহ তিনি সিঙ্গাপুরে অবস্থান করায় মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে যাচ্ছিল। পরে বিচারক সিদ্ধান্ত নিলেন ভার্চুয়ালি তার সাক্ষ্য গ্রহণ করবেন। সিদ্ধান্ত মোতাবেক সিঙ্গাপুর থেকে ভার্চুয়ালি সাক্ষ্য দিলেন ডা. এলিজা খান।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মে) ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালত তার সাক্ষ্য গ্রহণ করেন।

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এসব তথ্য জানান। তিনি বলেন, আদালত থেকে ডা. এলিজাকে সাক্ষ্য দিতে সমন পাঠানো হয়। পরে জানানো হয়, স্বামীসহ তিনি অনেকদিন সিঙ্গাপুরে অবস্থান করছেন। দেশে ফিরতে আরও সময় লাগবে। বিচারক সিদ্ধান্ত নেন ভার্চুয়ালি সাক্ষ্য নিবেন। আজ বিচারক ওই চিকিৎসকের সাক্ষ্য গ্রহণ করলেন।

জানা যায়, জামিলের সোয়ারীঘাটে গাম ও স্কচটেপের কারখানা ছিল। ওয়াটার ওয়ার্কস রোডের ৫৯ নম্বর বাসার দ্বিতীয় তলায় স্ত্রীকে নিয়ে থাকতেন তিনি। জুয়েল রানা ওরফে তানভীর জামিনের ভায়রা ভাই। তার সাথে পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে জামিলের স্ত্রী মৌসুমি জামিলের। পরকীয়ার জের ধরে ২০১৬ সালের ২ মে জুয়েল, মৌসুমিসহ অন্যরা জামিলকে গলা কেটে হত্যা করে।

এ ঘটনায় পরদিন জামিলের বড় বোন শাহিদা পারভীন চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ৩১ অক্টোবর ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন পিবিআই -এর পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম।

আসামিরা হলেন- জামিলের স্ত্রী মৌসুমি জামিল, ভায়রা জুয়েল রানা ওরফে তানভীর, এমরান হাসান ওরফে ইমরান, এরফান, শফিকুল আলম ও মো. ইউনূস।