জয়পুরহাটে হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জয়পুরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় কৃষক সামসুল হত্যা মামলায় ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

সোমবার (৩ জুন) দুপুর ১২টায় জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় প্রদান করেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের হাফেজ উদ্দীনের ছেলে ছাবদুল, ছাবদুলের স্ত্রী ফাতেমা বেগম, ছেলে হেলাল, আলম হোসেন, ইদ্রিস আলী, রেজাউল ইসলাম, আলম হোসেনের স্ত্রী ফারজানা বেগম, হেলাল হোসেনের স্ত্রী লিলিফা বেগম, আমেজ উদ্দীনের ছেলে হেলাল উদ্দীন ও জিয়াউল হকের স্ত্রী ফুত্তি বেগম।

এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মহব্বতপুর গ্রামের আব্দুস সামাদ মন্ডলের ছেলে মিলন হোসেন ও বছির উদ্দীনের ছেলে আব্দুল হামিদকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩১ অক্টোবর দুপুরে মকবুল ইসলাম তার ছেলে সামছুল ইসলাম ও আলা উদ্দিনকে নিয়ে জমি প্রস্তুত করতে যায়। এ সময় অভিযুক্তরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী দেশীয় হাসুয়া, দা, কোদাল, লোহার রড ও লাঠিসোটাসহ তাদের ওপর আক্রমণ করে। এতে সামছুল ইসলাম গুরুতর আহত হলে তাকে জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় বাদী হয়ে নিহতের স্ত্রী মেরিনা বেগম ১১ নভেম্বর ক্ষেতলাল থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আজ দুপুরে আদালত এ রায় প্রদান করেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন খাজা শামছুল আলম বুলবুল ও আসামি পক্ষে আইনজীবী ছিলেন আহসান হাবিব চপল।