আনার হত্যায় জবানবন্দি দিচ্ছেন আসামি তানভীর

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আনার হত্যায় জবানবন্দি দিচ্ছেন আসামি তানভীর

আনার হত্যায় জবানবন্দি দিচ্ছেন আসামি তানভীর

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে খুনের উদ্দেশ্যে অপহরণ মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন আসামি তানভীর ভূঁইয়া।

মঙ্গলবার (৪ জুন) তানভীর স্বেচ্ছা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার মাহফুজুর রহমান।

বিজ্ঞাপন

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত আসামির জবানবন্দি রেকর্ড করেছেন। একই আদালতে সোমবার আসামি শিলাস্তি রহমান স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

এর আগে দুই দফায় ১৩ দিনের রিমান্ডে ছিলেন আসামি তানভীর।

গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

গত ১৩ মে কলকাতার একটি ফ্ল্যাটে খুন হন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। তদন্ত-সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, খুনের পর দেহ খণ্ড খণ্ড করে তা গুম করতে সরাসরি ভূমিকা রাখেন নেপালে আটক ভোলার বোরহানউদ্দিনের সিয়াম হোসেন। তার সঙ্গে ছিলেন কলকাতায় আটক ‘কসাই’ জিহাদ হাওলাদার। জিহাদের দেওয়া তথ্যে মরদেহের সন্ধানে কলকাতার ভাঙড়ের বাগজোলা খালে তল্লাশি চালানো হয়। কিন্তু সেখানে মরদেহের খণ্ডাংশ না পাওয়ায় সিয়ামকে খুঁজছিলেন বাংলাদেশ ও ভারতের গোয়েন্দারা।

এর মধ্যে বৃহস্পতিবার নেপালে আটক হন সিয়াম। সংসদ সদস্য খুনের ঘটনায় সিয়ামের কাছ থেকে আরও তথ্য সংগ্রহ করতে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যদের একটি দল নেপাল সফরে যান। এদিকে সিয়ামের বিরুদ্ধে সোমবার গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার আদালত।

সংসদ সদস্য খুনের ঘটনায় ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা হয়েছে। এ মামলার সূত্র ধরে নেপাল থেকে সিয়ামকে ফেরাতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলকে চিঠি দিয়েছে পুলিশ সদর দপ্তরের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো (এনসিবি)।