চট্টগ্রামের মাদক মামলায় যুবকের ১০ বছর কারাদণ্ড

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় ৭ বছর আগে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় এক যুবককে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৫ জুন) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। রায়ের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

বিজ্ঞাপন

দণ্ডিত ছৈয়দুল আমিন (৩৭) কক্সবাজার জেলার টেকনাফের নুর হোসেনের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২০ মার্চ দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বাকলিয়ার রসূলবাগ আবাসিক এলাকার একটি ভাড়া বাসা থেকে ৮ হাজার পিস ইয়াবাসহ ছৈয়দুল আমিনকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল। পরদিন এঘটনায় র‌্যাব বাদী হয়ে বাকলিয়া থানায় একটি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে একই বছরে ৪ মে অভিযোগপত্র দাখিল করলে আদালত ২০২০ সালের ২৮ অক্টোবর অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

আদালতের আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, ৬ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মাদকের মামলায় আসামি ছৈয়দুল আমিনকে ১০ বছর কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।