কলেজশিক্ষার্থী ফাইয়াজের রিমান্ড বাতিল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কলেজশিক্ষার্থী ফাইয়াজ

কলেজশিক্ষার্থী ফাইয়াজ

রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় ঢাকা কলেজের শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজের (১৭) রিমান্ড বাতিল করেছেন আদালত।

রোববার (২৮ জুলাই) ফাইয়াজকে রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানিতে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

সম্প্রতি রাজধানীতে ঘটে যাওয়া সংঘাত ও নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা একটি মামলায় ঢাকা কলেজের এইচএসসি প্রথমবর্ষের শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজকে গতকাল ঢাকার সিএমএম আদালতে হাজির করা হলে তদন্তকারী কর্মকর্তা রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল। এদিন অভিযুক্তকে শিশু হিসেবে দাবি করা হলেও তার পক্ষে বয়স প্রমাণক উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় আদালত রিমান্ড মঞ্জুর করেছিল ।

আজ (২৮ জুলাই) ঢাকা সিএমএম আদালতে অভিযুক্ত ফাইয়াজকে শিশু হিসেবে দাবির স্বপক্ষেবয়স প্রমাণক (এসএসসি ও জন্ম সনদ) দাখিল করায় আদালত তার রিমান্ড স্থগিত করেছে এবং উক্ত অভিযুক্তের বয়স নির্ধারণ বিষয়ে শুনানি ও আদেশের জন্য সংশ্লিষ্ট শিশু আদালতে প্রেরণ করে।

শিশু আদালত আজই শুনানি শেষে অভিযুক্ত ফাইয়াজকে শিশু হিসেবে ঘোষণা করে তার রিমান্ড বাতিল করে এবং তাকে শিশু উন্নয়ন কেন্দ্রে প্রেরণের আদেশ প্রদান করেছে।