বগুড়ার সেই তুফান সরকারের হাইকোর্টে জামিন হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বগুড়ার বহিষ্কৃত স্থানীয় শ্রমিক লীগ নেতা তুফান সরকার, ছবি: সংগৃৃহীত

বগুড়ার বহিষ্কৃত স্থানীয় শ্রমিক লীগ নেতা তুফান সরকার, ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় কিশোরীকে ধর্ষণ এবং কিশোরী ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করায় দেশজুড়ে আলোচিত বহিষ্কৃত স্থানীয় শ্রমিক লীগ নেতা তুফান সরকারের আবেদন উত্থাপিত হয়নি মর্মে জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় এ আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন- আইনজীবী এম এ আজিজ খান। আসামি পক্ষে শুনানি করেন- আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান।

তুফান সরকার বগুড়ার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা। বৈধ আয়ের উৎস না থাকলেও তিনি আয়কর রিটার্নে এক কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা দেখান। দুদক তার কাছে সম্পদের হিসাব চাইলে সঠিক হিসাব দিতে পারেননি। আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম গত বছরের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। কিশোরীকে ধর্ষণ ও মাকে নির্যাতনের পর দুইজনের মাথা ন্যাড়া করার ঘটনায় তোলপাড় হলে ২০১৭ সনের ২৯ জুলাই গ্রেফতার করা হয় তুফান সরকারকে। সেই থেকে জেল হাজতে আছেন তিনি।

আপনার মতামত লিখুন :