টুপি দেওয়া ব্যক্তিকে চেনেন না রিগ্যান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি রাকিবুল হাসান (রিগ্যান)/ ফাইল ছবি

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি রাকিবুল হাসান (রিগ্যান)/ ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

গুলশানের হলি হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি রাকিবুল হাসান (রিগ্যান) আদালতের কাছে দাবি করেছেন, রায়ের দিন অজ্ঞাত এক ব্যক্তি আইএসের টুপি দিয়েছিলেন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে এ দাবি করেন তিনি।

রিগ্যানের উদ্দেশে আদালত প্রশ্ন করেন, আইএসের টুপি কোথায় পেয়েছিলেন? উত্তরে রিগ্যান আদালতকে বলেন, কারাগার থেকে আদালতে আসার পথে একজন টুপি দেয়। যে লোক টুপি দিয়েছে, তাকে তিনি চেনেন না।

রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় মঙ্গলবার আদালতে আসামি রাকিবুল হাসান রিগ্যানকে হেলমেট ও বুলেট প্রুফ জ্যাকেট পরিয়ে ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করা হয়। একইসঙ্গে হলি আর্টিসান মামলার আরও পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে বাড়তি নিরাপত্তা নেয়া হয়। কোনো সাংবাদিককে প্রবেশ করতে দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকার আদালতের পুলিশ উপ-কমিশনার জাফর হোসেন বলেন, বিচারকের নির্দেশে আজ আদালতে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

হলি আর্টিজান হামলা মামলায় গত বুধবার (২৮ নভেম্বর) রাকিবুল, জাহাঙ্গীর হোসেনসহ সাত আসামির মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান। রায় ঘোষণার পরই রাকিবুল আইএসের প্রতীকসম্বলিত টুপি পরে এজলাস থেকে বের হন। এরপর প্রিজন ভ্যানে আরেক জঙ্গি জাহাঙ্গীর হোসেনের মাথায়ও একই ধরনের টুপি দেখা যায়। এ নিয়ে শুরু হয় তীব্র আলোচনা-সমালোচনা।  

হলি আর্টিজান বেকারি হামলা মামলায় রায়ের পর দুই আসামি আইএসের যে টুপি পরেছিলেন, তা কারাগার থেকে আনা হয়নি। এমনটাই বলা হয়েছে কারা কর্তৃপক্ষের তদন্ত প্রতিবেদনে।

আপনার মতামত লিখুন :