শওকতসহ বিএনপির ৮ নেতার আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ

বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ

  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনের সড়কে অবস্থান কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ ৮ নেতা আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

জামিনপ্রাপ্ত অন্য সাতজন হলেন—মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, জাতীয় প্রেসক্লাব কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি রফিকুল ইসলাম ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদ সদস্য এইচ এম আল-আমিন।

বুধবার (৪ ডিসেম্বর) আগাম জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিনের আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল ও এম মাসুদ রানা।

গত ২৬ নভেম্বর সুপ্রিম কোর্ট কোর্টের সামনে কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে গাড়ি ভাঙচুর ও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করে পুলিশ। এর আগে গত ২৯ নভেম্বর মামলাটিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

আপনার মতামত লিখুন :