বিএনপিপন্থী আইনজীবীদের আচরণ ফ্যসিবাদী: অ্যাটর্নি জেনারেল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আপিল বিভাগে বিএনপিপন্থী আইনজীবীদের আচরণ ছিল অভাবনীয়। আদালতে তারা স্লোগান, হট্টগোল এবং বিচার কাজে বাধা সৃষ্টি দিয়ে ফ্যসিবাদী আচরণ করেছেন। এটা আদালতের ওপর চাপ সৃষ্টির প্রয়াস।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, সবচেয়ে দুঃখজনক ব্যাপার, খালেদার সিনিয়র আইনজীবীরা কোর্টে ছিলেন কিন্তু তারা জুনিয়রদের থামানোর কোন চেষ্টাই করেননি।

তিনি বলেন, খালেদা জিয়ার আপিল শুনানির জন্য প্রস্তুত কিন্তু তারা আপিলের শুনানি না করে জামিন শুনানি নিয়ে ব্যস্ত। তারা রাজনৈতিক দাবি থেকে ফায়দা নেওয়ার চেষ্টা করছেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, খালেদা জিয়া একজন অপরাধী। তিনি অপরাধ করেছেন। তার জামিন চাওয়া হয়েছে। জামিন দেওয়া না দেওয়া আদালতের এখতিয়ার।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন বলেন, জীবনেও ভাবিনি এ ধরনের ঘটনা হবে। এটা আদালত অবমাননা। যারা হট্টগোল করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থার আহবান জানাচ্ছি। এটা চলতে থাকলে সমুচিত জবাব দেওয়া হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন বলেছেন, যারা হট্টগোল করেছেন তারা আমাদের সদস্য নয়। তাদের আমরা চিনি না। বাইরে থেকে এসে উদ্দেশ্য প্রণোদিতভাবে হট্টগোল করেছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহবান জানাচ্ছি।

ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, বিএনপিপন্থী আইনজীবীরা প্রমাণ করেছেন তিনি অসুস্থ নন। তারা জোর করে আদালত থেকে জামিন নিতে চান। যারা আদালতে বিচার কাজে বাধা দিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি। 

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর