বিটিআরসির ১৩৮ কোটি টাকা পরিশোধে রবিকে হাইকোর্টের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি অজিয়াটার কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা আগামী পাচঁ মাসের মধ্যে পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই টাকা না দিলে বিটিআরসি যে কোনো সিদ্ধান্ত নিতে পারবে।

রোববার (৫ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রবির পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, ব্যারিস্টার তানজীব উল আলম ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। অন্যদিকে বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব বলেন, আদালত আপিল বিভাগের আদেশ অনুসারে হিসাব করে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন।

গত ২৫ নভেম্বর রবির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকা আদায় থেকে বিরত থাকতে অস্থায়ী নিষেধাজ্ঞা কেন জারি করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। এই রুলের ধারাবাহিকতায় রোববার হাইকোর্ট এ আদেশ দেন।

এর আগে ২০১৯ সালের ৩১ জুলাই পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে রবিকে চিঠি দেয় বিটিআরসি। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে মামলা করে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে । পরে শুনানি নিয়ে রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেয় নিম্ন আদালত। এরপর ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি অজিয়াটা।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর