নাজমুল হুদার নারাজি আবেদন খারিজ, সিনহাকে অব্যাহতি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্যারিস্টার নাজমুল হুদার করা ঘুষের মামলা থেকে অব্যাহতি পেয়েছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। এবং বিচারিক আদালতের আদেশ নিয়ে নাজমুল হুদার নারাজির বিষয়ে আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৪ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান। আবেদনের পক্ষে ব্যারিস্টার নাজমুল হুদা নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলায় এস কে সিনহার বিরুদ্ধে সোয়া তিন কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করা হয়। ২০১৯ সালের ৪ ডিসেম্বর মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। সে সময় এস কে সিনহার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া যায়নি উল্লেখ করে মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়ার প্রার্থনা করা হয় প্রতিবেদনে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এস কে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ তুলে ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা করেন।