দুদকের মামলায় সিগমা হুদা ও দুই মেয়ের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সিগমা হুদা

সিগমা হুদা

  • Font increase
  • Font Decrease

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতির দুই মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা ও তাদের দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালত এ জামিন মঞ্জুর করেন। এরআগে তারা আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। ইতোপূর্বে তারা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন।

গত ৯ জানুয়ারি দুদকের সহকারি পরিচালক মো. শফিউল্লাহ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদা তিন লাখ ৮০ হাজার পাউন্ড যা বাংলাদেশি টাকায় ৪ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে ২০০৩ সালের ২৬ জুন লন্ডনের ওয়াটার গার্ডেনসে তারা একটি ফ্ল্যাট কেনেন।

এছাড়া সিগমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে,  তারা জ্ঞাত আয় বহির্ভূত ২ লাখ ৫০ হাজার পাউন্ড যা ২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকার সম্পদ অর্জন করে যুক্তরাজ্যে পাচার করে সেই অর্থে ২০০৬ সালের ১২ ডিসেম্বর তারা লন্ডনের হেলনি কোর্টে একটি ফ্ল্যাট কেনেন।

আপনার মতামত লিখুন :