প্রাকৃতিক উপাদানে করুন চুলের রঙ



লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম
পার্লার কিংবা বাজারের কেনা রঙে ভরসা করতে পারেন না অনেকেই। ছবি: সংগৃহীত

পার্লার কিংবা বাজারের কেনা রঙে ভরসা করতে পারেন না অনেকেই। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুলে রঙ করতে কে না পছন্দ করে। তবে পার্লার কিংবা বাজারের কেনা রঙে ভরসা করতে পারেন না অনেকেই। ফলে ইচ্ছা থাকলেও রঙ করা হয়ে উঠে না। কিন্তু ঘরোয়া এবং প্রাকৃতিক উপায়ে যদি চুল রঙ করা যায়? তাহলে জেনে নিন কী ভাবে প্রাকৃতিক এবং ঘরোয়া উপায়ে চুল রঙ করা যায়।

বিটরুট

চুলে হালকা লাল রঙ চান? তা হলে বিটের রস একটা স্প্রে করার বোতলে ভরে নিন। এই বিটের রস চুলে স্প্রে করে অন্তত ঘণ্টা তিনেক রেখে দিন। চুল ভালোমতো শুকিয়ে গেলে শুধু পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কফি

কফির গুঁড়া আধঘণ্টা গরম পানিতে ভিজিয়ে রাখুন। তার পরে পানিটা ছেঁকে আলাদা করে নিন। নরমাল ফ্রিজে রেখে ঠান্ডা হতে করে নিন। এতে কিছুটা কন্ডিশনার মিশিয়ে চুলে স্প্রে করে দিন। ১ ঘণ্টা রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। চুল কফির রং পাবে।

বিটের রস চুলে স্প্রে করে অন্তত ঘণ্টা তিনেক রেখে দিন। ছবি: সংগৃহীত

চা

খুব কড়া করে চা বানান। এক কাপ গরম পানিতে ৫ চা চামচ বা ৫টি চায়ের ব্যাগ দিন। গরম পানি ভালোমতো ঠান্ডা না হওয়া অব্দি রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে চায়ের পানি মাথায় স্প্রে করে নিন। আধ ঘণ্টা রাখার পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

হেনা

চুলে রং করার সব চেয়ে পুরনো পদ্ধতি হলো হেনা। হাফ কাপ হেনার সঙ্গে এক কাপ পানির চার ভাগের এক ভাগ মিশিয়ে সারা রাত রেখে দিন। সকালে মিশ্রনটি চুলে লাগিয়ে ঘণ্টা খানেক রেখে দিন। তার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।