রিফ্রেশিং ওয়াটারমেলন ককটেল



লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম
রিফ্রেশিং ওয়াটারমেলন ককটেল। ছবি: বার্তা ২৪.কম

রিফ্রেশিং ওয়াটারমেলন ককটেল। ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফলের মৌসুমের এই এক মজা হলো মনের ইচ্ছা মতো ফলের জুস খাওয়া যায়। ফল ভেদে এর স্বাদও যেমন ভিন্ন হয় আবার একই ফল দিয়ে ভিন্ন ভিন্ন শরবত বা জুস করা যায়। চলুন আজ জেনে নিন ওয়াটারমেলন ককটেল রেসিপি।

ওয়াটারমেলন ককটেল তৈরিতে যা যা লাগবে

তরমুজ

লেবু

পুদিনা পাতা

সুগার সিরাপ

স্ট্রবেরি সিরাপ

আইস কিউব

স্প্রাইট

যেভাবে তৈরি করবেন

প্রথমে এক টুকরা তরমুজ ছোট ছোট টুকরো করে কেটে নিতে হবে। খেয়াল রাখতে হবে যাতে কোনো বিচি না থাকে। এরপর একটি লেবু কেটে নিন। নিয়ে নিন কিছু পুদিনা পাতা। এবার একটি পাত্রে লেবুর টুকরো ও হাতের তালুতে ঘষে কিছু পুদিনা পাতা দিয়ে দিন। এতে পুদিনার ঘ্রাণ স্ট্রং হবে। এরপর দিন কয়েক টুকরা তরমুজ।

এবার সবকিছু একসাথে স্কুইজ করে জুস বের করতে হবে। এই কাজটি হয়ে গেলে গ্লাসে প্রিপেয়ার করার পালা। একটি কাচের গ্লাসে প্রথমে দিন কেটে রাখা লেবুর টুকরো। তার উপর দিন কয়েকটি তাজা মিন্ট লিফ এবং সুগার সিরাপ।

এরপর তরমুজ-লেবু-মিন্ট লিফের স্কোয়াশ ছেকে দিয়ে দিন। আরও দিন স্ট্রবেরি সিরাপ। এবার সবকিছু একটি চামচের সাহায্যে মিক্স করে নিন। এবারে দিন আইস কিউব এবং কেটে রাখা তরমুজ কুচি। আর সবশেষে দিন স্প্রাইট।

ব্যাস তৈরি হয়ে গেলো মনকারা স্বাদের ওয়াটারমেলান ককটেল। এবার এক টুকরা লেবুর সাথে তরমুজের একটা বল সাথে মিন্ট লিফ দিয়ে সাজানো এক গ্লাস ওয়াটারমেলান ককটেল সকল ক্লান্তি দুরে ভাগিয়ে করে তুলবে রিফ্রেশ।