সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী

  • Font increase
  • Font Decrease

আট বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় তিনি দেশের সংগীত জগতে আলাউদ্দিন আলীর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

দুই মেয়র পৃথক শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আলাউদ্দিন আলী গভীর সাধনার মাধ্যমে সংগীত জগতে এক স্বতন্ত্র ধারা সৃষ্টি করেছিলেন। তিনি সুরের জগতে যেমনি নিজস্বতা সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন তেমনি গীতিকার ও সংগীত পরিচালক হিসেবেও নিজেকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছিলেন। তার সুর ও সংগীত আগামী প্রজন্মের জন্য আলোকবর্তিকা হয়ে দীপ্তি ছড়াবে।’

ডিএনসিসি মেয়র বলেন, ‘আলাউদ্দিন আলী ছিলেন সুরের জাদুকর, তার সুর করা একাধিক গান আজও মানুষের মুখে মুখে শোনা যায়, তার একেকটি গানের সুর যেন জীবনেরই গল্প বলে যায়। আর এজন্যই তার অমর সুরগুলো টিকে থাকবে হাজার বছর ধরে।’

আপনার মতামত লিখুন :