চিরনিদ্রায় শায়িত প্রবীণ রাজনীতিবিদ-আইনজীবী আনিসুর রহমান খান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
আনিসুর রহমান খানের কফিন।

আনিসুর রহমান খানের কফিন।

  • Font increase
  • Font Decrease

চিরনিদ্রায় শায়িত হলেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, বরেণ্য আইনজীবী ও জেলা নাগরিক আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আনিসুর রহমান খান।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বাদ জোহর নগরের আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে গুলকিবাড়ি গোরস্থানে শায়িত করা হয় সর্বজন শ্রদ্ধেয় এ বীর মুক্তিযোদ্ধাকে।

এর আগে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করা হয়। পরে কফিনে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন- গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু, সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, মনিরা সুলতানা মনি, হাবিবা রহমান খান শেফালী, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতারা।

আজ বেলা সাড়ে ১১টায় জেলা আইনজীবী সমিতিতে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর নগরের জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন কার্যালয়ের সামনে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত তার মরদেহ রাখা হয়। সেখানে বিভিন্ন সংগঠনের পক্ষে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় সংগঠনের পক্ষ থেকে শোক বই খোলা হয়। সেখানে শোক প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অ্যাডভোকেট আনিসুর রহমান খান ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের ব্যানারে দীর্ঘদিন ময়মনসিংহ জেলাকে বিভাগ করার আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। একই সঙ্গে ময়মনসিংহ জেলার উন্নয়ন ও যেকোনো সংকটময় মুহূর্তে সক্রিয় ভূমিকা রেখেছেন। এছাড়াও ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন কেন্দ্রীয় পরিষদের সভাপতি, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি, দুর্নীতি প্রতিরোধ কমিটির জেলা সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

আরও পড়ুন: চলে গেলেন প্রবীণ রাজনীতিবিদ-আইনজীবী আনিসুর রহমান খান

আপনার মতামত লিখুন :