এমিরেটসের এ৩৮০ নেটওয়ার্কে যুক্ত হচ্ছে মস্কো

নিউজ ডেস্ক
ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

  • Font increase
  • Font Decrease

বর্ধিত যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে এমিরেটস এয়ারলাইন আগামী ১৮ সেপ্টেম্বর থেকে দুবাই-মস্কো-দুবাই রুটে তাদের সর্বাধুনিক দ্বিতল এয়ারবাস এ৩৮০ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রতি শুক্রবার ও শনিবার ফ্লাইটগুলো চলাচল করবে। গত সপ্তাহেই এমিরেটস পুনরায় তাদের মস্কো ফ্লাইট শুরু করে।

এমিরেটসের এ৩৮০ নেটওয়ার্কে মস্কো হবে ৬ষ্ঠ গন্তব্য। অন্যান্য গন্তব্যগুলো হলো লন্ডন হিথ্রো, টরন্টো, প্যারিস, গুয়ারঝু এবং কায়রো।

রাশিয়ার এস-সেভেন এয়ারলাইনের সঙ্গে কোডশেয়ার চুক্তি থাকার ফলে এমিরেটস যাত্রীরা সহজে এক টিকিটেই দেশটির বিভিন্ন গন্তব্যে ভ্রমণের সুবিধা পাবেন।

এমিরেটস বৈশ্বিক নেটওয়ার্কে বর্তমান গন্তব্যের সংখ্যা ৮৫টির অধিক। ঢাকা-দুবাই-ঢাকা রুটে পরিচালিত হচ্ছে ৭টি সাপ্তাহিক ফ্লাইট এবং যাত্রীরা ভায়া দুটি আমেরিকা, ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে ভ্রমণে সুবিধাজনক সংযোগ পাচ্ছেন।

আকাশ ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস বেশ কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেছে। ভ্রমণের সকল ধাপে বায়ো-সেফটি ব্যবস্থা, কোভিড-১৯ সংক্রমিতদের বিনামূল্যে বিমা কভারেজ এবং উদার বুকিং নীতির মধ্যে অন্তর্ভুক্ত।

আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এমিরেটসে ভ্রমণকারী কোন যাত্রীর কোভিড-১৯ শনাক্ত হলে এয়ারলাইনের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহন করা হবে।

দুবাই বর্তমানে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য উন্মক্ত করে দেয়া হয়েছে। তবে দুবাই আগমনকারী বা ট্রানজিটকারী সকল যাত্রীদের জন্য কোভিড-১৯ পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক। বাংলাদেশে এমিরেটস যাত্রীরা এয়ারলাইনটির ঢাকাস্থ অফিস কাউন্টার থেকে দুবাই ভিসা নিতে পারবেন।

আপনার মতামত লিখুন :