রংপুরে বেড়েই চলছে করোনার নীরব সংক্রমণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

রংপুর বিভাগে করোনাভাইরাসের নীরব সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার মধ্যে ছয়টিতে আরও ৬৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছে।

এ নিয়ে বিভাগে সর্বমোট করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৯৮ জনে। এই বিভাগে মৃতের সংখ্যা বেড়ে ২০৫ জনে পৌঁছেছে। সুস্থ হয়েছেন ১০ হাজার ১৬৬ জন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র বলছে, বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রংপুর বিভাগের দিনাজপুুরে ৩৪, রংপুরে ১৩, লালমনিরহাটে ৬, কুড়িগ্রামে ৬, ঠাকুরগাঁওয়ে ৪ এবং গাইবান্ধা জেলায় ২ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার সকাল পর্যন্ত এই বিভাগের মধ্যে দিনাজপুুর জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এ জেলায় মোট শনাক্ত ৩ হাজার ২৮১ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের।

এরপরই রংপুর জেলায় মোট শনাক্ত ২ হাজার ৭০৩ জন এবং মৃত্যু ৪৬ জনের। গাইবান্ধা জেলায় শনাক্ত হয়েছে ১ হাজার ১১৯ জন এবং মৃত্যু ১৪ জনের।

নীলফামারী জেলায় শনাক্ত ৯৯৩ জন এবং মৃত্যু ২০, ঠাকুরগাঁও জেলায় শনাক্ত হয়েছে ১ হাজার ৩৬ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের, কুড়িগ্রাম জেলায় শনাক্ত ৮৭২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। লালমনিরহাট জেলায় ৮২৪ জন শনাক্ত এবং মৃত্যু ৯ জনের, পঞ্চগড় জেলায় শনাক্ত হয়েছে ৫৭০ এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

এদিকে করোনা সন্দেহে রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ২৭৫ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ হাজার ৬৬০ জনে। একই সময়ে এই বিভাগে ১৬৯ জনসহ মোট ৭৩ হাজার ২৪৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।