আঙুলের ইশারায় ভোট দিলেন তারা!

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
নির্বাচিত সদস্যরা

নির্বাচিত সদস্যরা

  • Font increase
  • Font Decrease

দুইজন প্রার্থীকে দাঁড় করানো আছে। বসে রয়েছে প্রায় ৫০ জনেরও বেশি ভোটার। দুই প্রার্থীর মধ্যে কোন পদের বিপরীতে ভোটাররা কাদের নির্বাচিত করবেন সেজন্য আঙুল দিয়ে ইশারা করে দেখাচ্ছিলেন।

সামনে টেবিলে বসা নির্বাচন কমিশন ও ঢাকা থেকে আসা নির্বাচন পর্যবেক্ষণের সদস্যরা দেখলেন যাকে বেশি ভোটার সমর্থন দিচ্ছে কেবল তিনিই এক বছরের জন্য নির্বাচিত হচ্ছেন। এভাবেই আঙুলের ইশারায় ভোট দিলেন কুষ্টিয়া মুক ও বধির সংঘের সদস্যরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে শহরের ডিসি কোর্ট চত্বর এলাকায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আঙুলের ইশারায় এভাবেই ১৩ জনকে নির্বাচিত করা হয়।

এতে আব্দুর রহমান সুমনকে সাধারণ সম্পাদক, নজরুল ইসলাম সহ-সভাপতি, মো. ফয়সাল যুগ্ম সাধারণ সম্পাদক, উজ্জ্বল হোসেন কোষাধ্যক্ষ, রাজিব খান রকি ক্রীড়া সম্পাদক, খন্দকার মেহেদী হাসান পাঠাগার সম্পাদক, শিরিন আক্তার মহিলা বিষয়ক সম্পাদিকা, সাদ্দাম হোসেন ও শ্রী পিন্টু কুমার বিশ্বাস কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত করা হয়।

এছাড়াও কাউন্সিলর সাইফুল হক মুরাদকে সভাপতি, মো. জামাল উদ্দিন ও আবু বক্কর সিদ্দিককে সহ-সভাপতি ও হারুন অর রশীদকে কার্যনিবাহী পরিষদের সদস্য (অ-বধির) হিসেবে নির্বাচিত করা হয়।

নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করেন কুষ্টিয়া শহর সমাজসেবা অফিসার মো. আসাফ-উদ-দৌলা।

নির্বাচন পর্যবেক্ষণে বাংলাদেশ জাতীয় বধির সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম টিপু ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলম উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া শহর সমাজসেবা অফিসার মো. আসাফ-উদ-দৌলা বলেন, কুষ্টিয়া মুখ ও বধির সংঘের সাধারণ কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ৭০ জন সদস্য রয়েছে। এর মধ্যে এক বছর মেয়াদি এ সাধারণ কমিটির নির্বাচনে ১৩ জন বধিরের মধ্যে সভাপতিসহ চারজন অ-বধির সদস্য রয়েছে।