মসজিদে বিস্ফোরণ: প্রধানমন্ত্রী বরাবর ৬ দফা দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রী বরাবর ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেছে হতাহতদের পরিবার।

সোমবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক জসীম উদ্দিনের কাছে এ স্মারকলিপি হস্তান্তর করা হয়। একই সাথে বিস্ফোরণে হতাহত ৪০টি পরিবারের তালিকা জেলা প্রশাসকের নিকট জমা দেয় এলাকাবাসী।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলো হচ্ছে, ক্ষতিগ্রস্ত পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, প্রতিটি পরিবারকে এককালীন আর্থিক সহায়তা প্রদান, স্বামী হারা মায়েদের বিধবা ভাতার আওতায় আনা, ক্ষতিগ্রস্ত মসজিদ পুনঃসংস্কার করে নামাজ চালু করা, মসজিদ সংলগ্ন সড়ক মেরামত করা এবং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত করা।

স্বজনহারা পরিবারের পক্ষে মসজিদের নিহত ইমামের ছেলে নাইমুল ইসলাম বলেন, তল্লা বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণে নিহত ও আহতদের পরিবার প্রতিনিয়ত চোখের পানি ফেলছি। আমাদের পরিবারের অনেকেই সামর্থ্যহীন। অনেক পরিবার তাদের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছে। হতাহত পরিবারগুলো অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। এই স্মারকলিপির মাধ্যমে আমাদের চাওয়া-পাওয়াগুলো যেন মাননীয় প্রধানমন্ত্রী সুদৃষ্টিতে দেখেন এই কামনা করছি।