যশোর সদর উপজেলা উপনির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
নুরজাহান ইসলাম নীরা।

নুরজাহান ইসলাম নীরা।

  • Font increase
  • Font Decrease

আসন্ন যশোর সদর উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা।

সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়। মনোনয়ন পাওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন তিনি নিজেই।

আগামী ২০ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের ১৯ নেতা আবেদন করেন। যাদের মধ্যে থেকে নুরজাহান ইসলাম নীরাকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়।

গত ১৪ সেপ্টেম্বর যশোর সদর উপজেলাসহ দেশের ৮টি উপজেলার চেয়ারম্যান ও দুইটি উপজেলার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা করা হবে। আর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

উল্লেখ্য, যশোর-৬ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচনের আগে শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে।