আশুলিয়ায় মুক্তিপণের টাকা না পেয়ে কিশোরকে পিটিয়ে হত্যা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সাভার উপজেলার আশুলিয়ায় মোজার মিল এলাকার ডোবা থেকে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম সবুজ মিয়া। এছাড়া জাহিদুল ইসলাম নামে আরেক কিশোরকে আহত অবস্থায় পাওয়া যায়।

সবুজ ও জাহিদুল ফাঁদে পড়ে জিম্মি হয়েছিল। তাদের পরিবারের কাছে মুক্তিপণের টাকা না পেয়ে সবুজকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এছাড়া মারধরে আহত হয়েছে জাহিদুল। মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম।

নিহত সবুজ মিয়া লালমনিরহাট জেলার সদর থানার কাজী কলোনী গ্রামের মিছির আলীর ছেলে। সে মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিলো। আহত জাহিদুল ইসলাম একই এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, সবুজ ও জাহিদুল লালমনিরহাট থেকে আশুলিয়ায় আত্মীয়ের বাড়ির উদ্দেশে এসেছিল। বাসা খুঁজে না পেয়ে মোজার মিল এলাকায় অপেক্ষা করে তারা। দুই কিশোরকে রাতে থাকার ব্যবস্থা করে দেওয়ার কথা বলে নির্জন জায়গায় নিয়ে জিম্মি করে কয়েকজন যুবক।

পরে সবুজের গ্রামের বাড়িতে ফোন দিয়ে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। কিন্তু টাকা দিতে রাজি না হওয়ায় ওই দুই কিশোরকে বেধড়ক পেটাতে থাকে তারা। তখন সবুজ মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে সবুজ ও আহত জাহিদুলকে মোজার মিল এলাকার ডোবার পাশে ফেলে পালিয়ে যায় তারা।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম জানান, সবুজের মরদেহ উদ্ধার করে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।