বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক রোববার



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন ও সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফায়সাল বিন ফারহান আল-সৌদের মধ্যে ভার্চুয়াল বৈঠক হতে যাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য জানিয়ে বলেছেন, আগামী রোববার সকালের দিকে এই বৈঠক হতে পারে।

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকেই বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করা হয়েছে। তাঁর আগ্রহের প্রেক্ষিতেই ওই টেলি কনফারেন্সের আয়োজন করছে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়। দুই রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ওই আলোচনায় দ্বিপক্ষীয় সম্পর্কের সকল বিষয় আলোচনায় উঠে আসবে বলে জানান তিনি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জানিয়েছেন যে সকল বাংলাদেশি তাদের কর্মস্থল সৌদি আরবের ফিরে যেতে চায় তাদের ভিসা বাড়িয়ে দিতে সম্মত হয়েছে দেশটির সরকার। যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসা বাড়ানোর প্রক্রিয়া রোববার থেকে শুরু হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ শ্রমিকদের ইকামা আরো ২৪ দিন বৈধ থাকবে এবং প্রয়োজনে আরো বর্ধিতকরণ করা হবে।

ড. মোমেন বলেন, সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অবতরণের অনুমতি দিয়েছে যা বাংলাদেশিদের সুষ্ঠুভাবে ফিরতে সহায়তা করবে। বাংলাদেশ সরকার সৌদি সব এয়ারলাইন্সকে এখানে অবতরণ এবং বাংলাদেশিদের ফিরিয়ে নেওয়ার অনুমতিও দিয়েছে।