জসিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও পরিবহনে নৈরাজ্য বন্ধের দাবি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে সিটি সার্ভিসের ১০নং বাসে এক টাকা অতিরিক্ত বাস ভাড়া আদায়ের প্রতিবাদ করায় বাস যাত্রী জসিম উদ্দিনকে চালক ও সহকারী কর্তৃক কিল-ঘুষি লাথি মেরে বাস থেকে ফেলে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও পরিবহনে নৈরাজ্য বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সংগঠনের চট্টগ্রাম মহানগর কমিটির আওতাধীন পাঁচলাইশ থানা কমিটির উদ্যোগে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ পুলিশ বক্সের সামনে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় বাস থেকে ফেলে জসিম উদ্দিনকে হত্যার প্রতিবাদে এবং গণপরিবহনে ভাড়া নৈরাজ্য বন্ধের দাবিতে এক মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা এই দাবি জানান।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগরীর ৩০ লাখ যাত্রীসাধারণ মাত্র ২/৩ শত পরিবহন দুর্বিত্তের হাতে জিম্মি হয়ে পড়েছে। নগর জুড়ে অতিরিক্ত ভাড়া আদায়ের মহোৎসব চলছে। পরিবহনে অতিরিক্ত আসন সংযোজনের কারণে গণপরিবহনগুলোতে বসা যায় না, দাঁড়ানো যায় না। সরকার দাঁড়িয়ে যাত্রীবহন নিষিদ্ধ করলেও চট্টগ্রাম সিটির প্রতিটি বাস-মিনিবাস, হিউম্যান হলারে দাঁড়িয়ে যাত্রীবহন করছে। এসবের প্রতিবাদ করলে যাত্রীদের হেনস্তার শিকার হতে হচ্ছে।

তিনি নিরীহ বাস যাত্রী জসিম উদ্দিনের হত্যাকারীদের যথাযথ শাস্তি ও তার পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।