না ফেরার দেশে সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
একেএম মোশাররফ হোসেন।

একেএম মোশাররফ হোসেন।

  • Font increase
  • Font Decrease

না ফেরার দেশে চলে গেলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি একেএম মোশাররফ হোসেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে নানা শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। কিছুদিন আগে তার শরীরে করোনা ধরা পড়ে। গত ২৯ সেপ্টেম্বর তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

মোশাররফ হোসেনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

বর্ণাঢ্য কর্মময় জীবনে রাজনীতিতে প্রবেশের আগে বিভিন্ন মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পালন করেন তিনি। পরে ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসন থেকে বেশ কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

রোববার (১৮ অক্টোবর) বাদ জোহর ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা এবং বাদ আছর মুক্তাগাছা খেলার মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ময়মনসিংহের মুক্তাগাছায় পারিবারিক গোরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।