কলেজছাত্র হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
কলেজছাত্র হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন

কলেজছাত্র হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কলেজছাত্র রেদুয়ান ঈশান ও মনির হোসেনের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ফর আশুগঞ্জ এর উদ্যোগে মঙ্গলবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বর এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মনববন্ধনে আশুগঞ্জের ১৭টি সামাজিক, স্বেচ্ছাসেবক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, এলাকাবাসী ও ঈশানের পরিবারের সদস্যরা অংশ নেন।

মানববন্ধনে নিহত ঈশানের বাবা মিজানুর রহমান, মা আকলিমা আখি বেগম, প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আল মামুন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আবু দাউদ অপি, ব্লাড ফর আশুগঞ্জ সংগঠনের উপদেষ্টা কামরুজ্জামান রিপন, মানবিক আশুগঞ্জ সংগঠনের আলাউদ্দিন, আশ্রয় বিদ্যাপিঠ সংগঠনের উপদেষ্টা এরশাদ সহ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সদস্যরা বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশটি সঞ্চালনা করেন ব্লাড ফর আশুগঞ্জ সংগঠনের উপদেষ্টা ইকরান আহমেদ রোমন ও রাহাদ খান।

মানববন্ধনে বক্তারা, ঈশানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দায়িদের ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর আশুগঞ্জের লালপুরে পরিকল্পিত ও নৃশংসভাবে হত্যা করা হয় ঈশানকে। এ ঘটনায় নিহতের চাচা বাদী হয়ে ২১ জনকে আসামি করে মামলা করলেও ১ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিরা এখনো ধরা ছোয়ার বাইরে আছে। নিহতদের মধ্যে ঈশান বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাস করে ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিল। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সে বাড়িতে অবস্থান করছিল। মনির হোসেন ঢাকায় রাজমিস্ত্রির কাজ করত। ২০ দিন আগে সে কাবিন বিয়ে করেছিল। ঘরে নতুন বউ উঠানোর প্রস্তুতি নিতে তিনি বাড়িতে অবস্থান করছিল।