নেত্রকোনায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মধ্যে গরু বিতরণ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
নেত্রকোনায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মধ্যে গরু বিতরণ

নেত্রকোনায় ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মধ্যে গরু বিতরণ

  • Font increase
  • Font Decrease

নেত্রকোনা জেলার কলমাকান্দা ও দূর্গাপুর উপজেলায় সমতলে বসবাসরত ১৬৬টি ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মধ্যে ক্রসব্রিড বকনা গরু বিতরণ করা হয়েছে। অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নে সরকারের সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এই গরু বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় এ প্রকল্পের অধীনে গত ১৮ ও ১৯ অক্টোবর কলমাকান্দা ও দূর্গাপুর উপজেলায় গরুগুলো বিতরণ করা হয়। সুফলভোগীরা ক্রসব্রিড প্রতিটি বকনা গরুর জন্য ৫০ দিনের ১২৫ কেজি করে দানাদার খাদ্যও পান ।

বিতরণ অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. নীল রতন পন্ডিত, উপ-পরিচালক, বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তর, ময়মনসিংহ, ক্ষুদ্র নৃগোষ্ঠী উন্নয়ন প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস, ডা. মনোরঞ্জন ধর, নেত্রকোনা জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, মো. সোহেল রানা উপজেলা নির্বাহী কর্মকর্তা কলমাকান্দা, ফারজানা খানম, উপজেলা নির্বাহী
কর্মকর্তা দূর্গাপুর, ক্ষুদ্র নৃগোষ্ঠী উন্নয়ন প্রকল্পের উপ প্রকল্প পরিচালক ডা. মো. আনোয়ার সাহাদাৎ, কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.
আবদুল খালেক, দূর্গাপুর পৌরসভা মেয়র, আওয়ামী লীগ সভাপতি, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাংবাদিকবৃন্দ ও সুফলভোগীদের পরিবার।

অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনা করেন কলমাকান্দা উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ড. মোস্তফা কামাল চৌধুরী এবং দূর্গাপুর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এবিএম আবদুর রউফ।

উল্লেখ্য, বকনা প্রাপ্ত সুফলভোগীদের মাঝে পর্যায়ক্রমে গৃহ নির্মাণ উপকরণ ও অবশিষ্ট ৪০ দিনের ১০০ কেজি দানাদার খাদ্য বিতরণ করা হবে।