শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থীর বিজয়



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
আব্দুল লতিফ মোল্লা

আব্দুল লতিফ মোল্লা

  • Font increase
  • Font Decrease

মাদারীপুর জেলার শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল লতিফ মোল্লা ১ লাখ ৮৪ হাজার ৬৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী চৌধুরী নাদিরা মিঠু পেয়েছেন ৮৭৪ ভোট।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার (২০ অক্টোবর) শিবচর উপজেলার ১০১টি ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৪৯৫ জন।

নির্বাচন অফিস আরও জানান, উপজেলায় সকল কেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ৮৫ হাজার ৫০৭টি। এরমধ্যে বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ২৩৬টি এবং মোট অনুপস্থিত ভোটের সংখ্যা ৭৭ হাজার ৭৬৮টি।

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গতকাল থেকেই ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেছে।

আজ বিকেল ৪টার দিকে শিবচরের পাঁচ্চরের নিজ বাসভবনে বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা মিঠু সাংবাদিক সম্মেলন করে নানা অনিয়মের অভিযোগ এনে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেন। একই সঙ্গে পুনরায় নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু ভোট দাবি করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, আজকের শিবচর উপজেলা পরিষদ উপ নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বিএনপি প্রার্থী তার কোনো অভিযোগ রির্টানিং কর্মকর্তাকে অবগত করেননি বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খানের মৃত্যুতে এ পদটি শূন্য হয়