বরিশালে অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করায় জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
আলুর দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বার্তা২৪.কম

আলুর দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে বরিশালে অভিযান চালিয়ে চার দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ( ২১ অক্টোবর) বিকেলে সাড়ে ৩ টায় নগরীর পোর্ট রোড , পেঁয়াজ পট্টি ও বাজার রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা।

মোবাইল কোর্ট অভিযান সূত্রে জানা গেছে, গত ২০ অক্টোবরে কৃষি বিপণন অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে আলুর সর্বোচ্চ বিক্র‍য় মূল্য পূণ নির্ধারণ করে (পাইকারি- কেজি প্রতি ৩০ টাকা, খুচরা- কেজি প্রতি ৩৫ টাকা) নির্ধারণ করে। এর ধারাবাহিকতায় বরিশালের পাইকারি বাজার ও খুচরা বাজারে মানা হচ্ছে কিনা পর্যবেক্ষণ করে দেখা যায়, কেজি প্রতি পাইকারি ৩৫-৪০ টাকা এবং খুচরা ৪০-৪৫ টাকা দরে আলু বিক্রি হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বার্তা২৪.কম

আলুর ঊর্ধ্বমূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসকের নির্দেশে জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা বুধবার বিকেল সাড়ে ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পোর্ট রোড ও পেঁয়াজ পট্টি এলাকায় আলুর পাইকারি বাজার মনিটরিং করেন এবং সকলকে সরকারি নির্দেশনা মেনে আলু বিক্রি করার নির্দেশনা দেন।

এসময় পেঁয়াজ পট্টি এলাকায় তিনটি পাইকারি আলু বিক্রির দোকানকে ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে আলু বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুসারে মোট ১৫০০০ টাকা এবং বাজার রোডের একটি দোকান কে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

জরিমানার বিষয়টি বার্তা২৪.কম’কে নিশ্চিত করে মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা জানান, জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ হতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।