পটুয়াখালীতে স্পিডবোট ডুবি: ৫ যাত্রী নিখোঁজ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
স্পিডবোট ডুবি। ছবি: বার্তা২৪.কম

স্পিডবোট ডুবি। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবির ঘটনায় ৫ যাত্রী নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙ্গাবালী উপজেলা থেকে গলাচিপা উপজেলা প্রান্তে আসার পথে ১৮ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি ডুবে যায়। এতে ১৩ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও ৫ জন যাত্রী এখনো নিখোঁজ আছে।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ এবং উদ্ধারকারী দলের সদস্যরা রওয়ানা হয়েছেন। কতজন যাত্রী নিখোঁজ রয়েছে এবং কতজন যাত্রী উদ্ধার হয়েছে তা সঠিক করে বলা যাচ্ছে না।

এদিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে চার নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।নিম্নচাপটি বিকাল ৩টার সময় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৬৬০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৪৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫০৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

বিশেষ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপটি কেন্দ্রের নিকটে সাগর উত্তাল রয়েছে।