সকল উৎসবকে সার্বজনীন করেছে সরকার: পলক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির আবহ সৃষ্টি করেছে আওয়ামী লীগের অসাম্প্রদায়িক চেতনা। আওয়ামী লীগ কখনোই সাম্প্রদায়িক ভেদাভেদকে প্রশ্রয় দেয়নি বরং জাতি-ধর্ম-বর্ণভেদে সকল মানুষকে এক করে দেখার পাশাপাশি সমঅধিকার নিশ্চিত করেছে। আওয়ামী লীগের সমঅধিকার ও অসাম্প্রদায়িক চেতনা বোধ এদেশে ঈদ, পূজা, বড়দিনসহ সকল উৎসবকে সার্বজনীন করেছে।

রোববার (২৫শে অক্টোবর) রাত ৮টায় নাটোরে সিংড়ার ঠাকুরবাড়ি দুর্গা মণ্ডপ পরিদর্শন ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, 'গত ১১ বছরে দেশে বিভিন্ন ধর্মীয় উৎসব আয়োজনে একটি সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে পেরেছে আওয়ামী লীগ। সব ধর্মের মূলকথা যে শান্তি ও মানবতা, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তা প্রমাণ করেছে। আমাদের সবচেয়ে বড় অর্জন, আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি'।

পলক বলেন, 'বিএনপি-জামাত সাম্প্রদায়িক বিষবাষ্প ছাড়া দেশকে কিছু দিতে পারেনি। আমরা চাই, আমাদের দেশে শান্তির ধারা বজায় থাকুক। তাই প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি। এদেশে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, মাদক, দুর্নীতিসহ রাষ্ট্র ও সমাজ বিনষ্টকারী ঘটনা ও উপাদান যেন না থাকে, সরকার নিরলসভাবে সে চেষ্টা করে যাচ্ছে'।

অনুষ্ঠানের বিশেষ অতিথি রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। আমরা যেকোনো অপরাধ সংঘটনের পর অপরাধীদের শনাক্ত ও গ্রেফতারে তড়িৎ পদক্ষেপ নিচ্ছি। করোনাকালে পুলিশ যে আস্থা ও সুনাম অর্জন করেছে, তা ধরে রাখতে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে'।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ইউএনও নাসরিন বানুসহ উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ।

পরে প্রতিমন্ত্রী ও ডিআইজি পৌর শহরের শারদীয় সংঘ, মহামায়া যুব সংঘ ও ইউনাইটেড ইয়াং ক্লাবের মণ্ডপ পরিদর্শন করেন।