বিটিআরসির অনুমোদন ছাড়াই এলাকা নিয়ন্ত্রণ করতেন সেলিম পুত্র!



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিটিআরসির অনুমোদন ছাড়াই ওয়াকিটকি দিয়ে পুরো এলাকা নিয়ন্ত্রণ করতেন সেলিম পুত্র!

বিটিআরসির অনুমোদন ছাড়াই ওয়াকিটকি দিয়ে পুরো এলাকা নিয়ন্ত্রণ করতেন সেলিম পুত্র!

  • Font increase
  • Font Decrease

কাউন্সিলর ইরফান সেলিম বিটিআরসির অনুমোদন ছাড়াই পুরো এলাকা নিয়ন্ত্রণ করতেন। তার বাসা থেকে ৩৮টি ওয়াকিটকি উদ্ধার করেছে র‌্যাব।

এছাড়া বাসার চার ও পাঁচতলার কন্ট্রোল রুম থেকে পাঁচটি ভিপিএস সেট উদ্ধার করা হয়েছে। যেগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চিহ্নিত করতে পারতো না।

বিদেশি মদ ও বিয়ার

সোমবার (২৬ অক্টোবর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। অভিযান এখনও চলমান। র‌্যাব সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে ইরফান সেলিম জানান, এসব ওয়াকিটকির মাধ্যমে তিনি তার বাসার আশপাশের পাঁচ থেকে ১২ কিলোমিটারের মধ্যে থাকা নেতাকর্মী ও অনুসারীদের সঙ্গে যোগাযোগ রাখতেন।

উদ্ধারকৃত একনলা বন্দুক

অভিযানে আরো উদ্ধার করা হয়েছে, গুলিসহ একটি পিস্তল ও একটি একনলা বন্দুক এবং একটি ব্রিফকেস ও হ্যান্ডকাফ উদ্ধার করা হয়েছে। তার অস্ত্র দুটির কোনো লাইসেন্স ছিল না।

র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, বিটিআরসির অনুমোদন ছাড়াই তিনি তার বাসায় এই ভিপিএস ডিভাইসের মাধ্যমে ওয়্যারলেস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন। সাধারণত এগুলো আইনশৃঙ্খলা বাহিনী ছাড়া কাউকে সরকার অনুমোদন দেয় না।

এছাড়াও এসব ওয়্যারলেস কখনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ট্র্যাকও করতে পারেন না। অভিযান পুরোপুরি শেষ হলে আনুষ্ঠানিকভাবে বাকি তথ্য র‌্যাবের পক্ষ থেকে জানানো হবে।