আশুলিয়ায় ৬ শ' গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
আশুলিয়ায় ৬ শ' গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় ৬ শ' গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

  • Font increase
  • Font Decrease

সাভারের আশুলিয়ায় অবৈধভাবে দেওয়া প্রায় ৬ শতাধিক আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। এসময় খুলে নেওয়া হয়েছে বার্নার ও রাইজার।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়ার আমতলা এলাকার ম্যাগপাই কারখানা সংলগ্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। এনিয়ে একই স্পটে প্রায় ৫টি অভিযান পরিচালিত হলো।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েমের নেতৃত্বে এসময় ৪৫ জন শ্রমিক অংশগ্রহণ করেন।

আবু সাদাৎ মো. সায়েম জানান, তার নেতৃত্বেই এই স্পটে ৪টি অভিযান করা হলো। আশুলিয়ার এই এলাকায় মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছিলো একটি চক্র। তারা আবার সংযোগ দিলে নিয়মিত মামলা ও বারবার উচ্ছেদ অভিযান পরিচালনা হবে। এছাড়া পাঁচটি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ জব্দ করা হয়। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়। এসময় প্রায় ২ কিলোমিটার পাইপ জব্দ করে ৬ শতাধিক আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সাভার তিতাস গ্যাসের উপব্যবস্থাপক প্রকৌশলী সুমন দাস, উপব্যবস্থাপক আনিসুজ্জামান, উপব্যবস্থাপক আমিরুল ইসলাম, সহব্যবস্থাপক সাকিব বিন হান্নান এসময় উপস্থিত ছিলেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে এসময় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।