ধামরাইয়ে শুক্কুর হত্যাকাণ্ড, গ্রেফতার ৪



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ধামরাইয়ে কৃষক শুক্কুর আলীকে কুপিয়ে হত্যার ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে দুইজনকে আদালতে পাঠালে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর দুই জনকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্রা সাহা। এর আগে সোমবার (২৬ অক্টোবর) রাতে ধামরাইয়ের কাছৈর গ্রাম থেকে দুইজনকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ। তাদের দেওয়া তথ্যমতে আজ বিকেলে একই এলাকা থেকে আরও দুই জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- একই এলাকার জাকারিয়া হোসেন (২৬), ফিরোজ হোসেন (২৪), মনোয়ার হোসেন (২৭) ও শাহীনুর (২৯)। এদের মধ্যে জাকারিয়া হোসেন ও ফিরোজ হোসেনকে আদালতে পাঠালে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মনোয়ার হোসেন ও শাহীনুরকে আগামীকাল আদালতে পাঠানো হবে।

শুক্কুর আলী একই গ্রামের রুস্তম আলীর ছেলে। কৃষিকাজের পাশাপাশি মাছ ধরা ছিল তার নেশা।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে আসামিদের সাথে জমির সীমানা ও বিলে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিলো। বিরোধের জের ধরে রাতে বিলে মাছ ধরতে গেলে পরিকল্পিতভাবে শুক্কুর আলীকে হত্যা করেন তারা। ঘটনার পরদিন নিহতের ছেলে মুখলেছুর রহমান ধামরাই থানায় মামলা দায়ের করলে তদন্তে নমে পুলিশ। গতকাল রাতে দুই জনকে গ্রেফতার করে দুপুরে আদালতে পাঠানো হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে আজ বিকেলে বাকি দুই জনকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ব্যক্তিগত বিরোধের জেরে শুক্কুর আলীকে হত্যা করে আসামিরা। গোপন তথ্যের ভিত্তিতে আসামি দুইজনকে গ্রেফতার করা হলে তাদের দেওয়া তথ্যমতে আরও দুইজনকে গ্রেফতার করা হয়।