শেবাচিমে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের হামলা-মামলা আর নানানভাবে হয়রানি ও ভয়-ভীতি দেখানোর প্রতিবাদে গভীর রাতে কর্মবিরতি পালন করেছে ইন্টার্ন চিকিৎসকরা। আড়াই ঘণ্টা পরে কর্তৃপক্ষ সমস্যা সমাধানের আশ্বাস দিলে কর্মবিরতির প্রত্যাহার করে স্ব-স্ব কাজে ফিরেছেন তারা।

তবে নতুন করে শুক্রবার (৩০ অক্টোবর) দুপুর পর্যন্ত দেওয়া আল্টিমেটামের মধ্যে তাদের দাবি মানা না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টা ৫৫ মিনিটে ইন্টার্ন চিকিৎসকরা শেবাচিমের জরুরি বিভাগের গেট আটকে দিয়ে কর্মবিরতি শুরু করেন।

শেবাচিমের ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি সজল পান্ডে জানান, হাসপাতালের মেডিসিন বিভাগের ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খান সম্প্রতি তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নস্থানে মিথ্যাচার চালাচ্ছে। এছাড়াও হামলা-মামলাসহ বিভিন্ন ভয়-ভীতি দেখাচ্ছে।

এর আগে ডায়াগনস্টিক সেন্টারের কমিশন বাণিজ্য বন্ধ করাসহ ডা. মাসুদ খান কর্তৃক ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে হয়রানিমূলক ও অশালীন আচরণ করা এবং সিনিয়র চিকিৎসকদের কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া নিয়ে প্রতিবাদ জানান ইন্টার্ন চিকিৎসকরা।

কিন্তু ডা. মাসুদ উল্টো ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেন এবং মামলা দেওয়াসহ নানানভাবে হয়রানি ও ভয়-ভীতি দেখাতে শুরু করেন। আর গোটা বিষয় নিয়ে নিয়মানুযায়ী হাসপাতাল পরিচালক বরাবর ইন্টার্ন চিকিৎসকরা স্মারকলিপি জমা দেন।