বরিশালে শীতের আবহ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
আকাশ মেঘাচ্ছন্ন। ছবি: বার্তা২৪.কম

আকাশ মেঘাচ্ছন্ন। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালে শীতের আবহ বিরাজ করছে। ফলে কোথাও কোথাও হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। সারাদিনই ছিলো আকাশ মেঘাচ্ছন্ন। কয়েকদিন যাবত গভীর রাত ও ভোররাতে থাকে কুয়াশার চাদরে ঢাকা।

শহর ও গ্রামাঞ্চলে শীতের প্রকোপ কিছুটা বাড়তে শুরু করেছে। গ্রামে কেউ আবার গায়ে দিচ্ছে শীতে কাপড়-চোপড়। বাড়ছে লেপ ও কম্বলের ব্যবহার। সেই সঙ্গে কমতে শুরু করেছে রাত ও দিনের তাপমাত্রা।

বরিশাল আবহাওয়া সূত্রে জানা গেছে, শুক্রবার (২০ নভেম্বর) রাত থেকে শনিবার (২১ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্র ছিলো ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং শনিবার বিকেল ৩টা পর্যন্ত স্বাভাবিক তাপমাত্রা ছিলো ২০ দশমিক ৬৭ ডিগ্রি সেলসিয়াস। তবে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় আগামী আরো দুই-একদিন তাপমাত্রা নিচে আসতে পারে বলেও জানান বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক মো. আনিসুর রহমান ।

গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে অনেক জায়গায়। ছবি: বার্তা২৪.কম

নগরীর বটতলা এলাকার মোঃ রফিকুল ইসলাম বার্তা২৪.কম’কে জানান, ঘুম থেকে উঠে দেখি গুড়ি গুড়ি বৃষ্টিতে বাসার ছাদ ও রাস্তা ভিজে গেছে এবং গত কয়েকদিনের তুলনায় কিছুটা শীত বেড়েছে।

কাজী সেলিনা আফরোজ বার্তা২৪.কম’কে জানান, শুক্রবার বিকেলে বাবার বাড়ী স্বরুপকাঠী থেকে সিএনজি গাড়ি যোগে বরিশালের বাসায় আসছিলাম। এসময় ঠান্ডা বাতাসে গলা বসে গেছে। সবমিলে শীতের আবহ বিরাজ করছে।