বিসমিল্লাহ সুইটস এন্ড বেকারিকে ২ লাখ টাকা জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত 'বিসমিল্লাহ সুইটস এন্ড বেকারি' তে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে, বেকারিটিতে লেবেলবিহীন উপকরণ, রং, সংরক্ষিত খাদ্য পাওয়া যায়। বেকারিটিতে খাদ্যদ্রব্য উৎপাদনে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয় এবং পরিষ্কার পরিচ্ছন্নতার ঘাটতি দেখা যায়।

এছাড়াও বেকারি কর্তৃপক্ষ বিএসটিআই এর হালনাগাদ লাইসেন্স, যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সকল কর্মচারীর স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণকসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় বেকারি কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদনে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণসহ পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান, মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক মো. ফারহানুল আলম এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।