গরু ব্যবসায়ীর টাকা ছিনিয়ে বাস চাপা দিয়ে হত্যা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুরে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে টাকা ছিনতাই করে বাদশা নামে এক গরু ব্যবসায়ীকে মাইক্রোবাস চাপায় হত্যা করে পালিয়েছেন দুর্বৃত্তরা। বুধবার (২৫ নভেম্বর) রাত সোয়া ১১টার দিকে মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয়রা জানায়, স্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে করে গরু নিয়ে  মিঠাপুকুর থেকে বলদিপুকুর আসার পথে বাদশা নামে ওই ব্যবসায়ীর পথরোধ করে কয়েকজন মাইক্রোবাস যাত্রী। তারা নিজেদেরকে গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে গরু বহনকারী গাড়ি ও ব্যবসায়ীকে তল্লাশি করেন। তল্লাশি শেষে কৌশলে সাড়ে তিন লাখ টাকা হাতিয়ে নিয়ে পালানোর চেষ্টা করলে গরু ব্যবসায়ী বাঁধা দিতে মাইক্রোবাসের সামনে দাঁড়ান। এ সময় তাকে বাস চাপা দিয়ে পালিয়ে যান দুর্বৃত্তরা।

পরে স্থানীয়দের সহায়তায় আহত বাদশাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানায় পুলিশ।

নিহত বাদশা মিয়া দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বাসিন্দা বলেও জানা গেছে। সে ভটভটিতে করে গরু নিয়ে মিঠাপুকুরে এসেছিলেন। তার সঙ্গে থাকা ভটভটি চালক দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন।

এ ব্যাপারে মিঠাপুকুর থানা পুলিশের ওসি তদন্ত জাকির হোসেন বলেন, ওই ব্যক্তির হাসপাতালে মৃত্যুর পর বিষয়টি তদন্তে আমরা দ্রুত ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছি। কিন্তু দুর্বৃত্তরা মাইক্রোবাসের চাপা দিয়ে পালিয়ে যাওয়ায় তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। তবে পুরো ঘটনাটি খতিয়ে দেখে অপরাধীদের গ্রেফতারে চেষ্টা চলছে।