জবই বিলকে আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে: খাদ্যমন্ত্রী



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
মৎস্যজীবীদের সাথে মতবিনিময় খাদ্যমন্ত্রীর। ছবি: বার্তা২৪.কম

মৎস্যজীবীদের সাথে মতবিনিময় খাদ্যমন্ত্রীর। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সাপাহারের ঐতিহ্যবাহী জবই বিলকে একটি আধুনিক পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। সেই লক্ষ্য নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে নওগাঁ সাপাহারের পহাড়ী পুকুর ঐতিহ্যবাহী জবই পাশে বিলের মৎস্যজীবীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আধুনিক পর্যটন কেন্দে গড়ে তুলার পাশাপাশি এখানে ইকোপার্ক, রিসোর্ট, পাখির অভায়াশ্রম, মৎস্যচাষ ও মৎস্যচাষের অভায়শ্রমসহ ফুলে, ফলে, পাখি, মাছে প্রকৃতির যে শোভাবর্ধন সেটা করা হবে। যাতে পর্যটকরা আকৃষ্ট হয়ে এখানে এসে ভিড় জমায়।

মন্ত্রী আরো বলেন, এই পর্যটনকে কেন্দ্র করে বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হতে পারে। অপরদিকে সরকারের অর্থনৈতিক অপার সম্ভবনার দ্বার উম্মোচিত হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক হারুন-অর-রশিদদের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী ও মৎস্য কর্মকর্তা মাকসুদুর আলমসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় সাপাহার, পোরশা ও নিয়ামতপুর উপজেলার চেয়ারম্যান, নির্বাহী অফিসারসহ রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা নৌকায় চড়ে বিলের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে দেখেন।