ডিআরইউর নতুন সভাপতি নোমানী, সম্পাদক মসিউর



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ডিআরইউর নতুন সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

ডিআরইউর নতুন সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

  • Font increase
  • Font Decrease

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার মুরসালীন নোমানী এবং সাধারণ সম্পাদক হয়েছেন সমকালের মসিউর রহমান খান।

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের সংগঠনটির কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২০ সোমবার (৩০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে।

দিনব্যাপী ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় এক বছর মেয়াদি এই কমিটির নির্বাচনের ফল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ। তবে তিনি অসুস্থ থাকায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

সভাপতি পদে মুরসালিন নোমানী পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। অন্যদিকে ৩৯৮ ভোট পেয়ে সভাপতি পদে তৃতীয় হয়েছেন নজরুল ইসলাম মিঠু।

আর সাধারণ সম্পাদক পদে মসিউর রহমান পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি

এ ছাড়া অন্যান্য পদে নির্বাচিত ব্যক্তিরা হলেন-সহসভাপতি ওসমান গণি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মইনুল হাসান সোহেল, দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিজা ও সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী।

এর আগে তিনটি সম্পাদকীয় পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ।

এ ছাড়া নির্বাচিত সাতজন কার্যনির্বাহী সদস্য হলেন- এম এম জসিম, আজিজুর রহমান (রহমান আজিজ), রুমানা জামান, মো. মাহবুবুর রহমান, রফিক রাফি, নার্গিস জুঁই এবং জাহাঙ্গীর কিরণ।

নির্বাচনে মোট এক হাজার ৬৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদিকে নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদকসহ ২১টি পদের মধ্যে ১৮ পদে নির্বাচন ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।