বাংলা চ্যানেল পাড়ি দিলেন পুলিশের কর্মকর্তা মিশু বিশ্বাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বাংলা চ্যানেল পাড়ি দিলেন পুলিশের কর্মকর্তা মিশু বিশ্বাস

বাংলা চ্যানেল পাড়ি দিলেন পুলিশের কর্মকর্তা মিশু বিশ্বাস

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মিশু বিশ্বাস কক্সবাজারের টেকনাফের বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন। মিশু বিশ্বাসই প্রথম পুলিশ কর্মকর্তা যিনি বাংলা চ্যানেল পাড়ি দেয়ার গৌরব অর্জন করলেন। 

সোমবার (৩০ নভেম্বর) পুলিশের এই কর্মকর্তা টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি থেকে ১৬ দশমিক ১ কিলোমিটারের বাংলা চ্যানেল পাড়ি দিয়ে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান। চ্যানেল পাড়ি দিতে মিশু বিশ্বাসের সময় লাগে ৬ ঘণ্টা।

বাংলা চ্যানেল জয়ী সাঁতারু মিশু বিশ্বাস বলেন, চার মাস আগেও সাঁতার জানতাম না। কিন্তু এই চারমাসে সাঁতার শিখে এমন একটি চ্যানেল পাড়ি দিতে পারবো, এটা সত্যিই  আমার জন্য গর্বের। এই  অর্জন আগামীতে আরো ভালো কিছু করতে উৎসাহ দিবে।

বাংলা চ্যানেল পাড়ি দিতে মিশু বিশ্বাসের সময় লাগে ৬ ঘণ্টা

তিনি আরও বলেন, পুলিশ সদস্য হিসেবে মানুষের সেবা করার পাশাপাশি তিনি সাঁতার ও দৌড়াতে পছন্দ করেন।

১৫তম বাংলা চ্যানেল সাঁতারের আয়োজক কমিটির সদস্য লিপটন সরকার জানান, সোমবার আরও প্রায় ৪৩ জন সাঁতরু এই চ্যানেল পাড়ি দেওয়ার কীর্তি অর্জন করেছেন। বগুড়ার সুবিল উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ১৩ বছর ৬ মাস বয়সী রাব্বি রহমান বাংলা চ্যানেল সাঁতারে ৩ ঘণ্টা ২০ মিনিট সময় নিয়ে সবার আগে সাঁতার শেষ করে। বাংলা চ্যানেল পাড়ি দেওয়া বাংলাদেশি সাঁতারুদের মধ্যে রাব্বি সর্বকনিষ্ঠ।

মিশু বিশ্বাস, ৩৩ তম বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে পুলিশে যোগ দেন। বর্তমানে তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখায় (রমনা বিভাগ) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন।

বাংলা চ্যানেলের আবিষ্কারক প্রয়াত ফটোগ্রাফার কাজী হামিদুল হক। ২০০৬ সালের ১৪ জানুয়ারি তার অধীনে প্রথমবারের মতো ফজলুল কবির সিনা, লিপটন সরকার এবং সালমান সাঈদ 'বাংলা চ্যানেল' পাড়ি দিয়েছেন। এর ধারাবাহিকতায় প্রতিবছর বাংলা চ্যানেল সাঁতার আয়োজন করা হচ্ছে।