বারইয়ারহাট পৌর টার্মিনাল দখলের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম)
বারইয়ারহাট পৌর টার্মিনাল দখলের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

বারইয়ারহাট পৌর টার্মিনাল দখলের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

  • Font increase
  • Font Decrease

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার পিকআপ ও সিএনজি টেক্সি টার্মিনাল দখলের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। ২০১৬ সালে নির্মিত ওই সম্পত্তিতে টার্মিনাল হিসেবে ব্যবহার করে আসছিলো পিকআপ ও সিএনজি টেক্সি চালকরা। জামাল ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ এ টার্মিনাল দখল করে উল্টো বুধবার (২ ডিসেম্বর) যানবাহন শ্রমিকদের ওপর চড়াও হয়। এসময় এক পিকআপ চালককে মারধর করেন খোদ দখলদার আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন।

গত বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌরসভার মেয়র ও স্থানীয় পিকআপ-সিএনজি টেক্সি চালকদের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে জামাল ট্রেডার্সের মালিক জামাল উদ্দিন পৌরসভা এলাকার বেশ কিছু সরকারি সম্পত্তি দখল করে রেখেছিল। ২০১৬ সালে মিরসরাই উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সম্পত্তিগুলো উদ্ধার করা হয়। পরে ওই সম্পত্তিতে পিকআপ ও সিএনজি টেক্সি রাখার টার্মিনাল নির্মাণ করে পৌর কর্তৃপক্ষ। এরপর থেকে এটি টার্মিনাল হিসেবে ব্যবহার করে আসছিলো চালকরা। হঠাৎ গত কয়েকদিন ধরে জামাল পুনরায় টার্মিনালের জায়গা দখলের পাঁয়তারা শুরু করে।

ওইদিন সরেজমিন বারইয়ারহাট পৌরসভার টার্মিনাল এলাকায় গিয়ে দেখা গেছে, টার্মিনাল এলাকায় ভেড়া ও সারি সারি বাঁশের স্তুপ করে রাখা হয়েছে। যার কারণে পিকআপ ও সিএনজি টেক্সি রাখা যাচ্ছে না।

ওইদিন স্থানীয়দের সাথে কথা বললে তারা জানায়, এসব বাঁশ ও ভেড়া হিঙ্গুলী ইউনিয়নের জামালপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিনের ব্যবসায়ী মালামাল।

এসময় পিকআপ ও সিএনজি টেক্সি চালক সমিতির স্থানীয় নেতারা অভিযোগ করেন, বুধবার বিকাল সাড়ে ৪টা নাগাদ টার্মিনাল দখলের বিরোধিতা করলে আওয়ামী লীগ নেতা জামাল আব্দুর রহিম নামের এক পিকআপ চালককে মারধর করে।

মিরসরাই-বারইয়ারহাট ট্রাক-পিকআপ বহুমুখী চালক সমিতির সাধারণ সম্পাদক নূর নবী বলেন, টার্মিনাল দখলের প্রতিবাদ করায় আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন আমাদের এক পিকআপ চালককে মারধর করে। আমরা সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। পরে হামলার শিকার আব্দুর রহিম বাদী হয়ে জোরারগঞ্জ থানায় জামালের বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছে।

এদিকে মারধরের বিষয়টি অস্বীকার করে হিঙ্গুলী ইউনিয়নের ৪ নম্বর জামালপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও জামাল ট্রেডার্সের মালিক জামাল উদ্দিন বলেন, এটি কোনো টার্মিনাল নয়, এখানে দীর্ঘদিন আমার ব্যবসা প্রতিষ্ঠান ছিল। বরং পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আমাকে উচ্ছেদ করে এখানে টার্মিনাল বানিয়েছে। মারধরের বিষয়টি সত্য নয়।

বারইয়ারহাট পৌরসভার মেয়র মো. নিজাম উদ্দিন জানান, ২০১৬ সালে উপজেলা প্রশাসন পৌরসভা এলাকার এসব সরকারি সম্পত্তিতে থাকা দখলদারদের উচ্ছেদ করে। পরে আমরা সেখানে পৌরসভা থেকে পিকআপ ও টেক্সি রাখার জন্য টার্মিনাল নির্মাণ করি। গত ৪দিন ধরে হঠাৎ আগের দখলদার জামাল পুনরায় ওই স্থানে নিজের প্রতিষ্ঠানের মালামাল রাখা শুরু করে। বুধবার টার্মিনাল দখলের প্রতিবাদ করায় জামাল একজন পিকআপ চালককে মারধর করে।

এদিকে টার্মিনাল দখলের পাঁয়তারার ঘটনায় ক্ষুব্ধ বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগ নেতারা। তাদের মতে এটি সরকারি সম্পত্তি এটি দখল করার অধিকার কেউ রাখে না।

এ বিষয়ে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন বলেন, টার্মিনাল দখলের ঘটনাটি সত্য। এটি সরকারি সম্পত্তি। জামাল নিজের গায়ের জোরে এটি দখল করবে তা মানা যায় না।

এ বিষয়ে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন বলেন, বারইয়ারহাটে হাতাহাতির একটি ঘটনা আমাকে জানানো হয়েছে। আমি তাদের (চালক) থানায় অভিযোগ দিতে বলেছি এবং তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছি।

   

আরও ১ লাখ ২৪ হাজার টন চাল আমদানির অনুমতি দিল সরকার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে আরও ৫০ বেসরকারি প্রতিষ্ঠানকে প্রায় ১ লাখ ২৪ হাজার টন চাল আমদানির অনুমতি দিয়েছে সরকার।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

এতে বলা হয়, বেসরকারিভাবে আরও ৫০ জন আমদানিকারককে ৯১ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩৩ হাজার মেট্রিক টন আতপ চাল আমদানির অনুমতি দেওয়া হয়েছে। দ্রুত চালের বাজারের সংকট কাটিয়ে উঠতে আমদানি করা এ চাল ১৫ মে এর মধ্যে বাজারজাত করতে হবে।

আরও বলা হয়, বরাদ্দের অতিরিক্ত আইপি (ইমপোর্ট পারমিট) জারি করতে পারবে প্রতিষ্ঠানগুলো। আমদানি করা চাল স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের নামে পুনঃপ্যাকেটজাত করতেও নিষেধ করেছে মন্ত্রণালয়। বাইরে থেকে যে বস্তায় চাল আসবে, তাতে করেই বিক্রি করতে হবে।

তাছাড়া আমদানিকৃত চালের পরিমাণ, গুদামজাত ও বাজারজাতকরণের তথ্য জেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে, গত ২১ মার্চ বেসরকারিভাবে ৪৯ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৩৪ হাজার মেট্রিক টন আতপ চালের আমদানির অনুমতি দিয়েছিল সরকার।

;

প্রকাশিত সংবাদের প্রতিবাদ



নিউজ ডেস্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বার্তা২৪.কম-এ ‘বিদেশে কাজ দেয়ার নামে টাকা নিয়ে ম্যাক্সের প্রতারণা, আদালতে মামলা’ এই শিরোনামে গত ১৯ মার্চ, ২০২৪ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ম্যাক্স ম্যানেজমেন্ট সার্ভিসেস স্বত্বাধিকারী মাহফুজুর রহমান।

মঙ্গলবার এক প্রতিবাদ লিপিতে প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন তিনি। তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়েছেন।

নিচে প্রতিবাদ লিপিটি হুবহু প্রকাশ করা হলো:

Caption

 

;

লালমনিরহাটে পুকুরে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের গুড়িয়াটারী গুচ্ছগ্রাম এলাকায় পুকুরে ডুবে আঁখি মনি (১১) নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় অন্যান্য চার সহপাঠী পানিতে ডুবে অসুস্থ হয়ে পড়ে। স্থানীয়রা জানান, উপজেলার বুড়িমারী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গুড়িয়াটারী গুচ্ছগ্রাম এলাকার নিজ বাড়ি থেকে বেলা ১২টার দিকে খেলার জন্য বের হয়ে যায় আঁখি মনিসহ সমবয়সী ৫/৬ জন সহপাঠী। এ সময় তারা বাড়ির পাশের পুকুরে গোসল করতে নেমে ডুবে যায় । পরিবারের সদস্যরা তাদেরকে খুঁজতে থাকেন। পরে নিখোঁজ শিশুদের পুকুরে অসুস্থ অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। তাদের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আঁখি মনিকে মৃত ঘোষণা করেন। 

আহত অপর ৪ শিশু হলো- ওই এলাকার মফিজুল ইসলামের মেয়ে মল্লিকা আক্তার (১১), মোখলেছুর রহমানের মেয়ে সুমা আক্তার (১২), নাইম (১০), আব্দুল গফুরের মেয়ে শারিকা আক্তার (১২)। শারিকা আক্তারের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। মৃত আঁখি মনি ওই এলাকার শরিফুল ইসলাম মেয়ে। আঁখি মনি স্থানীয় একটি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী বলে জানা গেছে। 

এ বিষয়ে বুড়িমারী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসানুজ্জামান হাসান বলেন, ‘শুনেছি বেলা ১২টার দিকে বাড়ি থেকে খেলতে যায় আঁখিসহ বেশ কয়েকজন। এ সময় সবার অজান্তে পুকুরে ডুবে আঁখির মৃত্যু হয়।

;

ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ: নিহত দুই, আহত ২৮



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের তারাকান্দায় দুই বাস মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। এই ঘটনায় আরও ২৮ জন আহত হয়েছেন ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ৮ টার দিকে ময়মনসিংহ তারাকান্দা সড়কের কোদালধর বাজারের রামচন্দ্রপুর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রাজ সুপার বাসের হেলপার শেরপুর জেলার সদর উপজেলার রাজভল্লবপুর গ্রামের আক্তার আলীর ছেলে শহিদ মিয়া (২৬), ও একই জেলার নকলা উপজেলার মৃত আব্দুর রশিদের মেয়ে সুইটি আক্তার (২০)।

তারাকান্দা থানার ইনচার্জ ওসি ওয়াজেদ আলী সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, শেরপুর-ময়মনসিংহ সড়কে তারাকান্দার কোদালধর এলাকায় ঢাকা থেকে আসা শেরপুরগামী ও শেরপুর থেকে ঢাকাগামী আরেকটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী দুইটি বাসই খাদে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই নারীসহ দুই যাত্রী নিহত হন। খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে এবং বাস দুটিকে জব্দ করে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বরে জানান তিনি।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, তারাকান্দা কোদালধর বাজারের রামচন্দ্রপুর এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় আহত ২৮ জনকে হাসপাতালে আনা হয়। এদের মাঝে ১৮ জনকে ভর্তি করা হয়েছে, একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

;